For a better experience please change your browser to CHROME, FIREFOX, OPERA or Internet Explorer.

একসাথে চেক করুন ইয়াহু, জিমেইল, হটমেইল, আউটলুক, লাইভ সহ সব ইমেইল অ্যাকাউন্ট।

একসাথে চেক করুন ইয়াহু, জিমেইল, হটমেইল, আউটলুক, লাইভ সহ সব ইমেইল অ্যাকাউন্ট।

 

আসসালামুয়ালাইকুম।আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। আজ আমি আপনাদের সাথে ইমেইলট্রে নামে একটি সফটওয়্যার শেয়ার করব। প্রথমেই বলে রাখি আপনারা যারা মাইক্রোসফট কর্পোরশনের আউটলুক সার্ভিসটি ডেক্সটপ বা ল্যাপটপে ইউস করেন তারা এই বিষয়টি সম্পর্কে খুব ভাল ভাবে অবগত আছেন। তারপরেও যারা বিষয়টি সম্পর্কে অবগত নন তাদেরকে বলছি, এই সফটওয়্যারটির (ইমেইলট্রে ) মাধ্যমে আপনি এক সাথে আপনার একাধিক ইমেইল অ্যাকাউন্ট ইয়াহু, জিমেইল, হট মেইল, আউটলুক, লাইভ এর মেইল সহ প্রায় সব ইমেইল অ্যাকাউন্ট চেক করতে পারবেন। প্রতি বার আইডি পাসওয়ার্ড দিয়ে লগিন করার ঝামেলা নেই।

 

দেখে নেয়া যাক আপনি কেন (আউটলুক বাদ দিয়ে) এই সফটওয়্যারটি ব্যাবহার করবেনঃ

 

 

    •  এক ক্লিকেই একাধিক ইমেইল অ্যাকাউন্ট এর (ইয়াহু, জিমেইল, হট মেইল, আউটলুক, লাইভ সহ প্রায় সব) ইমেইল চেক করতে পারবেন আর সেনডিং , এটাচমেনট  ইত্যাদি অন্যান্য মেইলিং সুবিধা তো থাকছেই। আর মেইলগুলো যেহেতু আপনার ডেক্সটপে নামানো হয় তাই অফলাইনে ও নামানো মেইলগুলো দেখতে পারবেন।

 

    •  সব চাইতে বড় সুবিধা আমার কাছে মনে হয়েছে এর ইজি সেটাপ সুবিধা। শুধু মাত্র সেটাপ এর সময় একবার আপনার ইমেইল অ্যাকাউন্টগুলর আইডি আর পাসওয়ার্ড দিন ব্যাস আপনার কাজ শেষ এর পরে আপনার মেইল গুলো একে একে এমনিতেই নামবে। অপরদিকে মাইক্রোসফট কর্পোরশনের আউটলুক সার্ভিসটি সেটাপ করা সাধারণ ইউসারদের জন্য বেশ কষ্টসাধ্য ব্যাপার বিশেষত হটমেইল অ্যাকাউন্ট অ্যাড করা। আর নতুন আউটলুক  (ইমেইল) অ্যাকাউন্ট এর কথাতো বাদই দিলাম।

 

    •  এর ইন্টারফেস আউট লুক এর চাইতে অনেক সুন্দর।

 

    •  আপনার অ্যাকাউন্ট এর মেইল গুলো অটোমেটিকালি তিনটি কেটাগোরিতে সাজানো থাকবে। টপ প্রাইওরিটি, লো প্রাইওরিটি, নো প্রাইওরিটি। এবং অবশ্যই আপনি যে কোন মেইল এর প্রাইওরিটি ম্যানুয়ালি চেনজ করতে পারবেন।

 

    •  আপনার ডেস্কটপ এ একটি আইকন সবসময় শো করবে। কোন মেইল আসলে আপনি সেটা আইকন এ দেখতে পারবেন। যা আউটলুক এ আপনি পাবেন না।

 

    •  আরেকটি খুব ভাল ফিচার হচ্ছে যখনই আপনার টপ প্রাইওরিটির কোন মেইল আসবে সেটি আপনাকে ভয়েস আলারট এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। বলা বাহুল্য, এটিও আউটলুক এ অনুপস্থিত।

 

    • সফটওয়্যারটির সাইজ  খুব ছোট (১৩ মেগাবাইট) তাই যারা আউটলুক সার্ভিসটি ব্যাবহার  করেন তারাও অন্ততপক্ষে একবার সফটওয়্যারটি ট্রাই করবেন। আর যারা নতুন তারাতো চোখ বন্ধ করে ব্যাবহার করা শুরু করবেন আশা করি।

 

    • ইমেইল সেনডারের ছবিও দেখতে পারবেন (আপ করা থাকলে)।

 

    • আপনি চাইলে অ্যান্ড্রয়েড ফোনেও এই সফটওয়্যারটি ব্যাবহার করতে পারবেন। গুগল প্লে তে স্পেসিফিকেসন দেখতে ক্লিক করুন এখানে

 

    • Windows Xp/ Windows Vista/ Windows 7 Supported.

 

 

 

পিসির জন্য ডাউনলোড করতে ক্লিক করুন এখানে (অ্যান্ড্রয়েড ভার্সন ও আছে নীচে)

 

আজ এ পর্যন্তই। কোন সমস্যা হলে জানাবেন।

leave your comment


Your email address will not be published. Required fields are marked *

সার্চ করুন

বিভাগ

কিছু প্রোডাক্ট

সংরক্ষণাগার

Top